অংসান সুচির ছাড়ার দাবিতে রাজপথে হাজারো মানুষ

অংসান সুচির ছাড়ার দাবিতে রাজপথে হাজারো মানুষ

অংসান সুচির ছাড়ার দাবিতে রাজপথে হাজারো মানুষ

মায়ানমারে সেনাবাহিনী ক্ষমতা গ্রহণের পর এই প্রথম রাজপথে হাজারো মানুষ বিক্ষোভ করেছে। মানুষের এই বিক্ষোভ দেখে মায়ানমারের প্রধান সড়ক অবরোধ করে দেওয়া হয়। বিক্ষোভকারীরা সেনাবাহিনীর অবস্থান এর নিন্দা জানায় এবং নির্বাচিত নেতা অংসং সুচির মুক্তির দাবিতে রাজপথে নামে বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীরা স্লোগান দিতে থাকে এবং নোবেল শান্তি বিজয়ী অংসান সুচি ও তার জাতীয় লিগ দেমোক্রেসি দলের অন্যান্য নেতাদের মুক্তির জন্য সামরিক বাহিনীর প্রতি আহ্বান জানানো হয়। সামরিক বাহিনীর একনায়কতন্ত্রের বিরুদ্ধে বিক্ষোভকারীরা লাল পতাকার মাধ্যমে তাদের নিন্দা জানাই।

শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে এমন কিছু ভিডিওতে দেখা যায় যে পুলিশ ইয়াঙ্গুনের ইনসাইড রোডে এবং একটি বড় সড়কে বিক্ষোভকারীদের বাধা দিচ্ছে পুলিশ। প্রতিবাদকারীরা এগিয়ে যাওয়ার সময় শহরের মেইনরোড বন্ধ করে দেওয়া হয়। বিক্ষোভকারীরা সেনাবাহিনীদের মত স্যালুট জানিয়ে শান্তভাবে চিৎকার-চেঁচামেচি করতে থাকে এবং বেসরকারি গাড়ি এবং পাবলিক বাসের চালকরা স্যালুট দিতে থাকে।

মায়ানমার এর সামরিক বাহিনীর সরকার ক্রমবর্ধমান প্রতিবাদ আন্দোলনের মুখে বিভিন্ন কাজ করতে থাকে। প্রতিবাদকারীদের মধ্য থেকে একজন বলেন, আমরা স্বাধীনতা ন্যায়বিচার হারিয়েছি এবং জরুরিভাবে গণতন্ত্রের প্রয়োজন রয়েছে, দয়াকরে মায়ানমারের জনগণের কথা শুনুন।

এশিয়ার একজন সিনিয়র কর্মকর্তা বলেন একটি অস্থির পরিস্থিতির মধ্য ইন্টারনেট বন্ধ করা এটি একটি মানবিক সংকট এবং এটি জঘন্য ব্যবহার এবং বেপোরোয়া সিদ্ধান্ত এটি। তিনি আরো বলেন সামরিক বাহিনীকে অবিলম্বে সমস্ত টেলিযোগাযোগ পুনরায় চালু করতে হবে এবং জনগণের অধিকার ফিরিয়ে দিতে হবে।

Post a Comment

Previous Post Next Post