ভারতের পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে

ভারতের-পরিস্থিতি-দিন-দিন-খারাপের-দিকে-যাচ্ছে

 ভাইরাসের প্রকোপে ভারত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলছে ।

প্রতিদিন হুহু করে বাড়ছে ভারতে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রেকর্ড পরিমাণ তিন ৩২৯৩ জন মৃত্যুবরণ করেছে, আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। প্রতিদিন হিমশিম খেতে হচ্ছে ভারতের সবগুলো হাসপাতালের ডাক্তারদের। প্রতিদিন এত বেশি পরিমাণ আক্রান্ত হওয়ায় সারাদেশের হাসপাতালগুলিতে অক্সিজেন এবং রোগীদের আইসোলেশন এর অভাব দেখা দিয়েছে। জানা গেছে যে কোন হাসপাতালের বেড খালি নেই এমনকি হাসপাতালের সামনের রাস্তাগুলোতে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

দেখা দিয়েছে অক্সিজেনের সংকট, অক্সিজেনের অভাবে অনেকেই মৃত্যুবরণ করছে। ভারতে রেকর্ড পরিমাণ মৃত্যু হওয়ায় শ্মশানে ২৪ ঘন্টাই মৃত লাশ আনা হচ্ছে। কোথাও কোনও জায়গা খালি না থাকায় পার্কিং গুলিতে জানাযা করা হচ্ছে তাছাড়া পার্কগুলিতে অস্থায়ী শ্মশান হিসেবে কাজে লাগানো হচ্ছে। এদিকে হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় বিভিন্ন মসজিদ চিকিৎসা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে ভারতে ভাইরাসের যে নতুন রূপ পাওয়া গেছে এটি ভারতে আরো বেশি মহামারী তৈরি করার সম্ভাবনা আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মনে করছে ভারতে ১ কোটি আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে ভারতের সাথে কেনিয়া সকল যোগাযোগ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। কেনিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার মধ্যরাত থেকে ভারতের সাথে সকল ধরনের ফ্লাইট বন্ধ করে দেবে তারা। তাছাড়া রাশিয়ার প্রধানমন্ত্রী মোদীকে বলছে, তারা জরুরি সহায়তায় ভারতে ভ্যাকসিন সরবরাহ করবে। এদিকে যুক্তরাষ্ট্র সরকারের অনুরোধের পর যুক্তরাজ্য দুই শতাধিক ভেন্টিলেটর এবং নিরানব্বইটি অক্সিজেন কনসেনট্রেট এর প্রথম চালান ভারতে প্রেরণ করেছে।

Post a Comment

Previous Post Next Post