জাতীয় বিশ্ববিদ্যালয় সেপ্টেম্বর থেকে পরীক্ষা নিবে।


জাতীয় বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যবিধি বজায় রেখে সেপ্টেম্বর থেকে ব্যক্তিগতভাবে সব পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরীক্ষায় শিক্ষার্থীদের সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে বলা হয়েছে।

সোমবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

'ভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় মার্চ মাসে বিভিন্ন পরীক্ষা স্থগিত করা হয়েছিল। নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং টিকা কার্যক্রমের সম্প্রসারণের পর সোমবার রাতে পরীক্ষা নেওয়ার বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা এবং অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অনুরোধ করা হচ্ছে। পরীক্ষা কেন্দ্রে দুই শিক্ষার্থীদের মধ্যে কমপক্ষে ৩ ফুট দূরত্বে আসনের ব্যবস্থা করা হয়েছে। এক্ষেত্রে প্রয়োজনে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে কেন্দ্রে পরীক্ষা নেওয়া যেতে পারে'।

'সকল শিক্ষক, পরীক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীকে মাস্ক পরে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে হবে। মাস্ক সঠিকভাবে পরতে হবে এবং মাস্ক ছাড়া কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। পরীক্ষার্থীর পরিচয় নিশ্চিত করতে শুধুমাত্র মাস্ক খোলা যেতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগে হাত ধোয়ার জন্য সাবান ও পানি সরবরাহ করতে হবে। প্রয়োজনে হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হবে।

Post a Comment

Previous Post Next Post