স্কুল, কলেজে সংক্রমণের প্রাদুর্ভাব দেখা দিলে বন্ধ করা হবে: দীপু মনি


শনিবার শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, যদি কোন শিক্ষাপ্রতিষ্ঠানে সংক্রমণের প্রাদুর্ভাব বাড়ার কোনও প্রতিবেদন বা সম্ভাবনা থাকে তবে সেগুলি বন্ধ করে দেওয়া হবে।

কিন্তু এখন পর্যন্ত কোথাও এমন পরিস্থিতি সৃষ্টি হয়নি। যদি কোনো রিপোর্ট আসে, আমরা পদক্ষেপ নেব, শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল প্রদর্শনী উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দীপু মনি আরো বলেন, আমরা এখন প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে আনতে চাই না। তিন সপ্তাহ পর আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

শিক্ষামন্ত্রী বলেন, পৃথিবীতে মহামারী এখনও শেষ হয়নি এবং প্রতিদিনের সংক্রমণের হার ৫ শতাংশের নিচে নেমে গেলেও মানুষকে সতর্ক থাকতে হবে।

আমাদের পরিস্থিতির দিকে নজর রাখতে হবে। যে কেউ যে কোনও জায়গায় অসুস্থ হয়ে পড়তে পারে - বাড়িতে, স্কুলে যাওয়ার পথে বা এমনকি শিক্ষাপ্রতিষ্ঠানেও। আমরা সতর্ক আছি যাতে আমরা অবিলম্বে পদক্ষেপ নিতে পারি। আমরা কোন অভিযোগ বা প্রতিবেদন পেলে স্থানীয় প্রশাসন, সিভিল সার্জন অফিস এবং স্বাস্থ্য বিভাগের সাথে পরামর্শ করে ব্যবস্থা নেব। 

দেশে মহামারী-সংক্রান্ত স্কুল বন্ধ হওয়ার ফলে প্রায় ৩৮ মিলিয়ন শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হয়েছে যদিও সরকার তাদের জন্য টিভি ভিত্তিক শিক্ষা কার্যক্রম চালু করেছে।

Post a Comment

Previous Post Next Post