আজ থেকে স্কুল, কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হচ্ছে


আজ সোমবার ১২ থেকে ১৮ বছর বয়সী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য টিকাদান অভিযান শুরু হচ্ছে।

ঢাকার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেছে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ২০টি শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষে শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম উদ্বোধনের ব্যবস্থা করা হচ্ছে। রবিবার বিকেলের মধ্যে প্রস্তুতি শেষ হয়েছে বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য অধিদপ্তর (ডিজিএইচএস) সূত্রে জানা গেছে, উদ্বোধনের পরদিন থেকে রাজধানীর আটটি কেন্দ্রে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

প্রতিদিন দুই শতাধিক শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। মতিঝিল এবং রমনা এলাকার শিক্ষার্থীরা এই টিকা কেন্দ্রে টিকা পাবে, ডিজিএইচএস বলেছে।

এদিকে, ডিজিএইচএস রবিবার বলেছে, স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়ার জন্য প্রাথমিকভাবে বারোটি কেন্দ্র স্থাপন করা হয়েছিল। তবে পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাবে চারটি বাতিল করা হয়েছে। ফলে আগামীকাল থেকে আটটি কেন্দ্রে শিক্ষার্থীদের করোনার টিকা দেওয়া হবে।

টিকাদান কেন্দ্রগুলো হলো: HURDCO ইন্টারন্যাশনাল স্কুল, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, চিটাগাং গ্রামার স্কুল, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, মিরপুর কমার্স স্কুল অ্যান্ড কলেজ, কাকলি হাই স্কুল অ্যান্ড কলেজ, সাউথ ব্রিজ স্কুল এবং মিরপুরের স্কলাস্টিকা স্কুল।

Post a Comment

Previous Post Next Post