নামিদামি ব্র্যান্ডের নকল তেল তৈরি করা হচ্ছে কারখানায়

নামিদামি ব্র্যান্ডের নকল তেল তৈরি করা হচ্ছে কারখানায়

নকল তেল তৈরির নামিদামি ব্র্যান্ডের কারখানা বাতিল করা হলো।

রাজধানীতে প্যারাসুট ও আমলা এসব নামিদামি ব্র্যান্ডের লোগো লাগিয়ে তৈরি করা হচ্ছে নকল তেল। এসব নকল তেলের কারখানায় অভিযান চালিয়েছে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। ডিএমপির অভিযানে ধরা পড়েছে নকল তেলের কারখানা। বলা হচ্ছে এখানেই তৈরি করা হচ্ছে অনেক নামি-দামি ব্র্যান্ডের নকল তেল। এই নকল তেলগুলো সারাদেশে ছড়িয়ে পড়ছে।

তবে নকল এবং আসল তেলের মধ্যে তফাৎ বুঝা যায় না কারণ যেহেতু এগুলোতে নামিদামি ব্র্যান্ডের লোগো লাগানো হচ্ছে। একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এর তত্ত্বাবধানে এই অভিযান চালানো হয়। এই কারখানায় তৈরি করা হচ্ছে, নামিদামি প্যারাসুট ও আমলা এই কোম্পানির তেল। বিভিন্ন কেমিক্যাল মিশিয়ে তৈরি করা হচ্ছে এসব তেল। যার ফলে ঝুকিতে রয়েছে ক্রেতারা কারণ এসব তেল শরীরে ব্যবহার করলে অসুস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া চর্মরোগ হতে পারে এসব কেমিক্যাল যুক্ত তেল ব্যবহার করলে।

এই অভিযান পরিচালনা করে একজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। তিনি বলেন, এসব কেমিক্যালযুক্ত তেল নামিদামি ব্র্যান্ডের লোগো লাগিয়ে সাপ্লাই করা হচ্ছে সারাদেশে। যার ফলে ক্রেতারা ভোগান্তির শিকার হচ্ছে কারণ নামিদামি ব্র্যান্ডের লোগো লাগানোর কারণে নকল আসল তেলের মধ্যে পার্থক্য বোঝা যায় না যার ফলে এসব কেমিক্যালযুক্ত তেল আমাদের শরীরের জন্য অনেক ক্ষতি করতে পারে।

তিনি আরো বলেন, এই কারখানার মালিককে এখন পর্যন্ত আমরা ধরতে পারি নাই তবে এই মালিকের বিরুদ্ধে মামলা করা হবে এবং এই কারখানার তিনজন এই ব্যবসার সাথে জড়িত থাকায় তাদেরকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ডর দেওয়া হয়েছে। তাছাড়া সারাদেশে আরও এমন নকর তেলের কারখানা রয়েছে যেগুলো ধরার জন্য আমরা কাজ করে যাচ্ছি অতিশীঘ্রই এসব নকল তেলের কারখানা ধরতে পরাবো।

Post a Comment

Previous Post Next Post