কাশ্মীরিরা তাদের স্বাধীনতা নিতে পারে বললেন- প্রধানন্ত্রী ইমরান খান

কাশ্মীরিরা তাদের স্বাধীনতা নিতে পারে বললেন- প্রধানমন্ত্রী ইমরান খান

প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার কোটলিতে এক জনসভায় বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, আজ সারাদেশে পালন করা হচ্ছে কাশ্মীরীদের সংহতি দিবস। তিনি আরো বলেন জাতিসংঘ এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে মনে করিয়ে দিতে চান যে কাশ্মীরের জনগণ তাদের নিজস্ব ভবিষ্যৎ নির্ধারণ করবে। 

তিনি স্মরণ করেন ১৯৪৮ সালের কাশ্মীরিদের প্রতিশ্রুতি যে তারা জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের রেজুলেশন অনুসারে নিজেদের ভবিষ্যতের সিদ্ধান্ত নেওয়ার অধিকার পাবে। সুতরাং আমি বিশ্বকে স্মরণ করিয়ে দিতে চাই  কাশ্মীরিদের সেই প্রতিশ্রুতির কথা যে প্রতিশ্রুতি এখনো পূরণ হয়নি এমন করে তিনি জনসভার জনতাকে বলেন।

প্রধানমন্ত্রী বলেন অতীতে তিনি এই প্রতিশ্রুতি স্মরণ করিয়ে দিয়েছেন এবং সর্বদা জাতিসংঘকে স্মরণ করিয়ে দিবেন যে কাশ্মীরিদের প্রতিশ্রুতি এখনো পূরণ হয়নি ।

কাশ্মীরের জনগণকে সম্বোধন করে প্রধানমন্ত্রী বলেন ভারত অধিকৃত কাশ্মীরের পাশাপাশি আজাদ কাশ্মীরের বাসিন্দারাও তাদের ভবিষ্যতের সিদ্ধান্ত নেওয়ার অধিকার পাবে। কাশ্মীরিদের জনগণ যখন পাকিস্তানকে বেছে নিবে তাদের অধিকারের জন্য সর্বদা কাজ করা হবে।

ইমরান খান আরো বলেন,পুরো পাকিস্তান কাশ্মীরের জনগণের সাথে আছে কেবল পাকিস্তানি নয় মুসলিম বিশ্ব আপনাদের সাথে রয়েছে।

তিনি আরো বলেন, এমনকি ন্যায় বিচারের পক্ষে থাকা অমুসলিমরাও বিশ্বাস করে  যে  কাশ্মীরের  জনগণের তাদের প্রতিশ্রুতি অধিকার দেয়া হয়নি।

Post a Comment

Previous Post Next Post