মায়ানমারে সামরিক অভ্যুত্থানের নিন্দা জানিয়ে দ্বিতীয় দিনের জন্য সমাবেশ চলছে

মায়ানমারে সামরিক অভ্যুত্থানের নিন্দা জানিয়ে দ্বিতীয় দিনের জন্য সমাবেশ চলছে


সামরিক বাহিনীর অভ্যুত্থানের নিন্দা জানিয়ে এবং নির্বাচিত নেতা অংসান সুচির মুক্তির দাবিতে মায়ানমারের বৃহত্তম শহর ইয়াঙ্গুনে কয়েক হাজার মানুষ দ্বিতীয় দিনের জন্য আবারো সমাবেশ করছে। রোববার টানা দ্বিতীয় দিন ইয়াঙ্গুনের রাস্তায় মিছিলকারীরা অবস্থান করছে এবং অংসান সুচির মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানে মুখরিত হচ্ছে। মিছিলকারীরা বিভিন্ন স্লোগান দিচ্ছে  তারমধ্যে হলো, আমরা সামরিক একনায়কতন্ত্র চাইনা, আমরা গণতন্ত্র চাই। রাস্তার মধ্যে হাজারো বিক্ষোভকারী তিন আঙ্গুলে স্যালুট দিয়ে প্রতিবাদ জানায় তাদের মধ্য তিন আংগুলের স্যালুট সেনাবাহিনীর অভ্যুত্থানের বিরুদ্ধে  প্রতিবাদের প্রতীক হয়ে উঠেছে। 

বিক্ষোভকারীদের মধ্যে একজন বলেন, আমরা রাস্তায় নেমেছি গণতন্ত্র  আদায় করার জন্য, গণতন্ত্র আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। সেনাবাহিনীর এমন ক্ষমতা গ্রহণ কে আমরা নিন্দা জানাই। তাছাড়া সেনাবাহিনীর ভিবিন্ন কর্মকাণ্ড খুবই নেক্কারজনক। আমরা চাই আন্তর্জাতিকভাবে সেনাবাহিনীর প্রতি আমাদের গণতন্ত্র রক্ষায় চাপ প্রয়োগ করা হোক।

সেনাবাহিনী সরকার আমাদের অধিকার হরণ করছে বিভিন্ন সময় ইন্টারনেট বন্ধ করে দিচ্ছে। যতক্ষণ পর্যন্ত আমাদের গণতন্ত্র রক্ষা না হবে ততক্ষণ পর্যন্ত আমরা বিক্ষোভ সমাবেশ করেই যাবো।

Post a Comment

Previous Post Next Post